অনিশ্চিত গুচ্ছ পদ্ধতির ভর্তি পরীক্ষা : সভায় বসবে ভর্তি কমিটি

গুচ্ছ পদ্ধতিতে ভর্তি পরীক্ষার আবেদন শুরু
ফাইল ছবি

জেনারেশন রিপোর্ট

করোনার ঊর্ধ্বগতিতে দ্বিতীয় দফায় বাড়ানো হলো কঠোর লকডাউন। পরিস্থিতি স্বাভাবিক না হলে শিক্ষাপ্রতিষ্ঠান খুলবে না। আর শিক্ষাপ্রতিষ্ঠান না খুললে অনেকটাই অনিশ্চিত হয়ে পড়েছে ২০২০-২০২১ শিক্ষাবর্ষের গুচ্ছ ভর্তি পরীক্ষা।

এ বিষয়ে শিগগিরই নতুন সিদ্ধান্ত জানানো হবে বলে সোমবার (৫ জুলাই) জানিয়েছেন গুচ্ছ ভর্তি পরীক্ষার সদস্য সচিব ও জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রকৌশলী মো. ওহিদ্দুজ্জামান।

তিনি বলেন, গুচ্ছ পরীক্ষা নিয়ে আপাতত নতুন কোনো সিদ্ধান্ত নেই আমাদের। করোনা পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত আমরা কোনো সিদ্ধান্তে যেতে পারছি না। তবে খুব শিগগিরই সবাইকে নিয়ে একটি অনলাইন মিটিং ডাকা হবে। তখন কোনো সিদ্ধান্ত এলে জানিয়ে দেওয়া হবে।

গুচ্ছ কমিটির যুগ্ম মহাসচিব ও বরিশাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. ছাদেকুল আরেফিন বলেন, আমরা খুব শিগগিরই অনলাইনে একটি মিটিং ডাকব। ভর্তি পরীক্ষার বিষয়ে সব সিদ্ধান্ত এ মিটিংয়ের ওপর ভিত্তি করেই নেওয়া হবে। এ মুহূর্তে আমাদের প্রাথমিক আবেদন শেষ হয়েছে সিলেকশন রেজাল্ট প্রক্রিয়াধীন। মিটিংয়ের আগে কিছু জানাতে পারছি না।

দেশে চলমান করোনাভাইরাস পরিস্থিতি বিবেচনায় ১৯ জুন থেকে ২০২০-২১ শিক্ষাবর্ষে ২০টি সাধারণ এবং বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের গুচ্ছ ভর্তি পরীক্ষা শুরু হওয়া কথা থাকলেও ১১ জুন তা স্থগিত করা হয়।