আইডিয়াল কলেজের কর্মকর্তার বিরুদ্ধে তদন্তের নির্দেশ

জেনারেশন রিপোর্ট

রাজধানীর মতিঝিল আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজের প্রশাসনিক কর্মকর্তা কাম উপ-সহকারী প্রকৌশলী আতিকুর রহমানের বিরুদ্ধে ওঠা দুর্নীতির অভিযোগ তদন্তের আদেশ দিয়েছে শিক্ষা মন্ত্রণালয়।

মঙ্গলবার (৩ আগস্ট) মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের অফিস আদেশটি প্রকাশ করা হয়েছে।

আদেশে উপ-সচিব আনোয়ারুল হককে তদন্ত করে প্রশাসনিক ব্যবস্থা নেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। আরেকটি আদেশে দুর্নীতি দমন কমিশনের (দুদক) সচিবকেও বিষয়টি তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে।

শিক্ষা মন্ত্রণালয়ের অফিস আদেশে জানানো হয়েছে, মতিঝিল আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজের প্রশাসনিক কর্মকর্তা কাম উপ-সহকারী প্রকৌশলী আতিকুর রহমানের বিরুদ্ধে দুর্নীতি সংক্রান্ত অভিযোগ আনা হয়েছে। এমতাবস্থায় ওই বিষয়ে প্রশাসনিক কার্যক্রম গ্রহণ করে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগকে অবহিত করার জন্য অনুরোধ করা হলো।

অভিযোগে জানা গেছে, আতিকুর রহমান খান ২০০৪ সালে মতিঝিল আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজে তৃতীয় শ্রেণির কর্মচারী হিসেবে উপ-সহকারী প্রকৌশলী পদে যোগ দেন। ২০১৫ সাল থেকে তিনি প্রশাসনিক কর্মকর্তা হিসেবে অতিরিক্ত দায়িত্ব পালন করছেন।

মন্ত্রণালয় সূত্রে জানা গেছে, এমপিওভুক্ত উচ্চ মাধ্যমিক কলেজে প্রশাসনিক কর্মকর্তার কোনো পদ নেই। অবৈধভাবে এ পদ সৃষ্টি করে তাকে নিয়োগ দেওয়া হয়েছে।