ইঞ্জিনিয়ার্স আই’য়ের প্রতিষ্ঠাবার্ষিকী

জেনারেশন ডেস্ক

নলেজ শেয়ারিং প্লাটফর্ম ‘ইঞ্জিনিয়ার্স আই’য়ের প্রথম প্রতিষ্ঠাবার্ষিকী আজ। প্লাটফর্মটি শিক্ষার্থীদের একাডেমিক জ্ঞানের পাশাপাশি বিনামূল্যে স্কিল ডেভেলপমেন্ট, লিডারশিপ স্কিল অর্জনসহ এক্সট্রা এবং কো-কারিকুলার এক্টিভিটি বাড়ানোর বিষয়ে কাজ করছে। পড়াশোনা শেষে করপোরেট জগতে টিকে থাকতে শিক্ষার্থীদের দক্ষ করাই ইঞ্জিনিয়ার্স আই’য়ের লক্ষ্য।

করোনা মহামারির মধ্যে ২০২০ সালে অনলাইন ভিত্তিক প্লাটফর্মটি প্রতিষ্ঠা করা হয়।

প্রতিষ্ঠার পর গত এক বছরে দেশের সরকারি-বেসরকারি বিশ্ববিদ্যালয়গুলোর ইঞ্জিনিয়ারিংয়ের ছাত্রছাত্রীদের জন্য অনলাইনে বিভিন্ন বিষয়ের ওপর ট্রেইনিং, ক্যারিয়ার ভিত্তিক লাইভ সেশন, ওয়ার্কশপের করে আসছে ইঞ্জিনিয়ার্স আই।

এই প্লাটফর্মটি স্কুল অব ইঞ্জিনিয়ার্সের ব্রাদার অব কনসার্ন হিসেবে যাত্রা শুরু করে। ইঞ্জিনিয়ার্স আই ছাড়াও পলিটেকনিক এরেনা নামে পলিটেকনিকের শিক্ষার্থীদের জন্য আরও একটি প্লাটফর্ম রয়েছে। ওই প্লাটফর্মে একঝাঁক তরুণ এবং মেধাবী শিক্ষার্থী কাজ করছেন, যারা পলিটেনিক থেকে পাস করে এখন বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে পড়াশোনা করছেন এবং কিছু কিছু সদস্য বিভিন্ন সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানে চাকরি করছেন।

প্লাটফর্মগুলোর লক্ষ্য- কোনও শিক্ষার্থী যেন পাস করে বেকার বসে না থাকে। অন্তত একটা পরিবারের মুখে যদি হাসি ফোটানো যায় তাহলেই স্কুল অব ইঞ্জিনিয়ার্স, ইঞ্জিনিয়ার্স আই এবং পলিটেকনিক এরেনা স্বার্থক হবে।