ইবিতে শর্তসাপেক্ষে পরীক্ষা নেয়ার সিদ্ধান্ত

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
ইসলামী বিশ্ববিদ্যালয়
ফাইল ছবি

শর্তসাপেক্ষে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) বিভিন্ন বিভাগে আটকে থাকা স্নাতক ও স্নাতকোত্তরের চূড়ান্ত পরীক্ষাসহ বিভিন্ন শিক্ষাবর্ষের পরীক্ষা গ্রহণের সিদ্ধান্ত নিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। স্বাস্থ্যবিধি মেনে শীতকালীন ছুটি শেষে এসব পরীক্ষা নেয়া হবে। তবে আবাসিক হলসমূহ বন্ধ থাকবে।

মঙ্গলবার (২২ ডিসেম্বর) দুপুরে বিশ্ববিদ্যালয়ের প্রশাসন ভবনের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত ১১৯তম অ্যাকাডেমিক কমিটির সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়। এতে সভাপতিত্ব করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক শেখ আবদুস সালাম। সভা শেষে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এস এম আব্দুল লতিফ এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, পরীক্ষা চলাকালে শিক্ষার্থীদের কোনো আবাসিক সুবিধা প্রদান করা হবে না। শর্তবিধি মেনে শিক্ষার্থীরা পরীক্ষায় অংশ নিতে চাইলে অগ্রাধিকারেরভিত্তিতে সংশ্লিষ্ট বিভাগীয় অ্যাকাডেমিক ও পরীক্ষা কমিটি এ ব্যাপারে সিদ্ধান্ত নেবে।

সভায় অন্যান্যের মধ্যে বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক শাহিনুর রহমান, সিন্ডিকেট সদস্যবৃন্দ, বিভিন্ন অনুষদের ডিন, বিভাগীয় সভাপতিসহ বিভিন্ন বিভাগের অধ্যাপকরা উপস্থিত ছিলেন।

সভায় ১৩টি এমফিল ও ১৩টি পিএইচডি ডিগ্রি অনুমোদনসহ অভ্যন্তরীণ বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা হয়। তবে সমন্বিত ভর্তি পরীক্ষার বিষয়ে কোনো আলোচসূচি উপস্থাপিত হয়নি বলে জানিয়েছেন অধিকাংশ সদস্যরা।

আগামী ২৪ ডিসেম্বর থেকে বিশ্ববিদ্যালয়ের শীতকালীন ছুটি শুরু হচ্ছে। যা চলবে আগামী ৩ জানুয়ারি পর্যন্ত। ৪ জানুয়ারি থেকে আবার যথারীতি অফিসসমূহ চালু হবে।