ইসলামী বিশ্ববিদ্যালয়ের ৩ অনুষদে নতুন ডিন

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
ইবির ৩ অনুষদে নতুন ডিন
ইবির ৩ অনুষদে নতুন ডিন। ছবি : সংগৃহীত

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) তিন অনুষদে নতুন ডিন নিয়োগ দেয়া হয়েছে। বর্তমান ডিনদের মেয়াদ শেষ হওয়ায় আগামী দুই বছরের জন্য তাদের নিয়োগ দিয়েছেন ইবি উপাচার্য অধ্যাপক শেখ আবদুস সালাম।

১০ নভেম্বর বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এস এম আব্দুল লতিফ স্বাক্ষরিত পৃথক অফিস আদেশে এ তথ্য জানানো হয়।

বুধবার (১১ নভেম্বর) দুপুরে নিয়োগের বিষয়টি নিশ্চিত করে রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এস এম আব্দুল লতিফ বলেন, পূর্বের ডিনদের মেয়াদ শেষ হবে ১৩ নভেম্বর। ১৪ নভেম্বর নিয়োগপ্রাপ্তরা জয়েন করবেন। ওই দিনই দায়িত্ব হস্তান্তর হতে পারে।

নতুন ডিন হিসেবে সামাজিক বিজ্ঞান অনুষদে লোক প্রশাসন বিভাগের অধ্যাপক ড. রাকিবা ইয়াসমিন, বিজ্ঞান অনুষদে গণিত বিভাগের অধ্যাপক মিজানুর রহমান এবং জীব বিজ্ঞান অনুষদে ফলিত পুষ্টি ও খাদ্য প্রযুক্তি বিভাগের অধ্যাপক ড. আব্দুস সামাদ দায়িত্ব পেয়েছেন।

রেজিস্ট্রার স্বাক্ষরিত অফিস আদেশে বলা হয়, আগামী ১৩ নভেম্বর অনুষদ তিনটির বর্তমান ডিনদের মেয়াদ শেষ হবে। ১৪ নভেম্বর থেকে নতুন নিয়োগপ্রাপ্তরা দায়িত্ব পালন করবেন। ইসলামী বিশ্ববিদ্যালয় আইন-১৯৮০ সংশোধিত আইন ২০১০ এর ধারা ২৩(৪) মোতাবেক সিন্ডিকেট সভার অনুমোদন সাপেক্ষে দুই বছরের জন্য তাদের নিয়োগ দেয়া হয়েছে। দায়িত্ব পালনের জন্য তারা নিয়মানুযায়ী সুযোগ-সুবিধা পাবেন।

এর আগে সামাজিক বিজ্ঞান অনুষদে অধ্যাপক ড. নাসিম বানু, বিজ্ঞান অনুষদে অধ্যাপক ড. এস এম মোস্তফা কামাল এবং জীব বিজ্ঞান অনুষদে অধ্যাপক ড. আনোয়ারুল হক (স্বপন) ডিনের দায়িত্ব পালন করেন।