উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের এসএসসি-এইচএসসির অ্যাসাইনমেন্ট শুরু

বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়

জেনারেশন রিপোর্ট

বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয় (বাউবি) তাদের এসএসসি-এইচএসসি পরীক্ষার্থীদের জন্য অ্যাসাইনমেন্ট প্রকাশ করেছে।

বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের তথ্য ও গণসংযোগ বিভাগের পরিচালক মো. আবুল কাসেম শিখদার এ তথ্য জানান। বাউবি ওপেন স্কুলের এসএসসি, এইচএসসি ও নিশ প্রোগ্রামের শিক্ষার্থীদের বিকল্প মূল্যায়ন হিসেবে এই অ্যাসাইনমেন্ট কার্যক্রম শুরু করা হলো।

মো. আবুল কাসেম শিখদার বলেন, ‘পুনর্বিন্যাস করা সিলেবাসে এসএসসি পর্যায়ে নৈর্বাচনিক আটটি বিষয়ে এবং এইচএসসি পর্যায়ে নৈর্বাচনিক পাঁচটি বিষয়ে এ অ্যাসাইনমেন্ট স্বহস্তে লিখে নির্দিষ্ট স্টাডি সেন্টারে জমা দিতে হবে। বাউবির ওয়েবসাইট থেকে বিস্তারিত জানা যাবে।’

বিস্তারিত তথ্যের জন্য বাউবির ওয়েব পেজ (https://bou.ac.bd/) (https://bou.ac.bd/index.php/schools/open-school) দেখার জন্য বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে জানানো হয়েছে।

এদিকে করোনার কারণে আটকে থাকা এসএসসি ও এইচএসসি পরীক্ষার বিকল্প হিসেবে অ্যাসাইনমেন্ট দেওয়ার কার্যক্রম চলমান রয়েছে। রোববার (৯ আগস্ট) চলতি বছরের এইচএসসি পরীক্ষার্থীদের তৃতীয় সপ্তাহের অ্যাসাইনমেন্ট প্রকাশ করেছে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতর (মাউশি)। একইসঙ্গে এইচএসসির ইংরেজি ভার্সনের অ্যাসাইনমেন্ট প্রকাশ করা হয়েছে‌। চলমান রয়েছে এসএসসির অ্যাসাইনমেন্ট কার্যক্রম।

গত সপ্তাহে মাদরাসা শিক্ষা বোর্ড দাখিল ও আলিম পরীক্ষার্থীদের অ্যাসাইনমেন্ট প্রকাশ করেছে।