কওমি মাদরাসা খোলার অনুমতি দেয়নি সরকার

জেনারেশন রিপোর্ট

কওমি মাদরাসাগুলো খোলার অনুমতি দেয়নি শিক্ষা মন্ত্রণালয়। শিক্ষা মন্ত্রণালয়ের বরাত দিয়ে মাদরাসা খোলার যে বিজ্ঞপ্তি দেওয়া হয়েছে সেটি সঠিক নয়।

বৃহস্পতিবার (৫ আগস্ট) রাতে শিক্ষা মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মোহাম্মদ আবুল খায়েরের পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

মন্ত্রণালয়ের প্রেস বিজ্ঞপ্তি এ কথা জানানো হয়, বেফাকুল মাদারিসিল আরাবিয়া বাংলাদেশের মহাপরিচালক (ভারপ্রাপ্ত) মাওলানা মোহাম্মদ জোবায়ের স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে দাবি করা হয় আগামী ১১ আগস্ট থেকে কওমি মাদ্রাসা খুলে দেওয়ার অনুমতি দিয়েছে শিক্ষা মন্ত্রণালয়।

বেফাকুল মাদারিসিল আরাবিয়া বাংলাদেশের বিজ্ঞপ্তির পর শিক্ষা মন্ত্রণালয় স্পষ্ট জানিয়ে দেয় কওমি মাদ্রাসা খুলে দেওয়ার অনুমতি দেওয়া হয়নি।

মন্ত্রণালয়ের প্রেস বিজ্ঞপ্তি জানানো হয়, ‘দেশের কওমি মাদরাসাগুলো খুলে দেওয়ার বিষয়ে শিক্ষা মন্ত্রণালয় এখনো কোনো সিদ্ধান্ত নেয়নি। অথচ বেফাকুল মাদারিসিল আরাবিয়া বাংলাদেশের মহাপরিচালক (ভারপ্রাপ্ত) মাওলানা মোহাম্মদ জোবায়ের স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে দাবি করা হয়েছে যে শিক্ষা মন্ত্রণালয় ১১ আগস্ট (বুধবার) থেকে দেশের সকল কওমি মাদ্রাসা খুলে দেওয়ার অনুমতি দিয়েছে। যা সত্য নয়।’