কারিগরি শিক্ষকের ৬৮৮ পদে নিয়োগ আবেদন শুরু

জেনারেশন রিপোর্ট

বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে ৬৮৮ পদে কারিগরি শিক্ষক নিয়োগে বিশেষ গণবিজ্ঞপ্তির আবেদন আজ রোববার সকাল থেকে শুরু হয়েছে। এসব পদে স্কুল পর্যায়-২–এ নিবন্ধিত প্রার্থীদের নিয়োগের জন্য সুপারিশ করা হবে। সেকেন্ডারি এডুকেশন ইনভেস্টমেন্ট প্রোগ্রামের (সেসিপ) চাহিদার ভিত্তিতে এসব এমপিও পদে নিয়োগে বিশেষ গণবিজ্ঞপ্তি প্রকাশ করেছে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)।

বিজ্ঞপ্তি অনুযায়ী, ট্রেড ইনস্ট্রাক্টর নিয়োগের জন্য আজ সকাল ১০টা থেকে অনলাইনে আবেদন করা যাবে। ৩১ আগস্ট রাত ১২টা পর্যন্ত আবেদন করতে পারবেন আগ্রহী প্রার্থীরা।

বিজ্ঞপ্তিতে এনটিআরসিএ বলছে, সেকেন্ডারি এডুকেশন ইনভেস্টমেন্ট প্রোগ্রামের (সেসিপ) চাহিদার ভিত্তিতে সাধারণ শিক্ষাধারার শিক্ষাপ্রতিষ্ঠানের (বিদ্যালয় ও দাখিল মাদ্রাসা) ভোকেশনাল কোর্স চালু করার লক্ষ্যে বিভিন্ন বিষয়ের শূন্য পদে অনলাইনে আবেদন আহ্বান করা হচ্ছে। আবেদনকারীর বয়স ২০২১ সালের ১ জানুয়ারি ৩৫ বছর বা তার কম হতে হবে। উচ্চ আদালতের রায় অনুযায়ী ২০১৮ সালের ১২ জুনের আগে যারা শিক্ষক নিবন্ধন করেছেন, তাদের ক্ষেত্রে বয়স শিথিলযোগ্য।

http://ngi.teletalk.com.bd অথবা www.ntrca.gov.bd ওয়েবসাইটের মাধ্যমে আবেদন করা যাবে। অনলাইনে সঠিকভাবে ফরম পূরণ করে সাবমিট করতে হবে। ফরম সাবমিটের পর প্রার্থীদের মোবাইলে এসএমএস পাঠিয়ে টাকা জমা দেওয়াসহ পরবর্তী নির্দেশনা জানিয়ে দেওয়া হবে। আবেদনের ফি ১০০ টাকা।

কারিগরির যেসব ট্রেডের শূন্য পদে শিক্ষক নিয়োগ দেওয়া হবে, তার মধ্যে আছে ফুড প্রসেসিং অ্যান্ড প্রিজার্ভেশন বিষয়ে ৫৮ জন, সিভিল কনস্ট্রাকশন ওয়ার্কস ১৯ জন, জেনারেল ইলেকট্রনিক ওয়ার্কস/জেনারেল ইলেকট্রনিকস ৪৪টি, ড্রেস ম্যাকিং ৫৩ জন, কম্পিউটার অ্যান্ড ইনফরমেশন টেকনোলজি ২৪২ জন, জেনালে ম্যাকনিকস ২২ জন, রেফ্রিজারেশন অ্যান্ড এয়ার কন্ডিশনিং ৩৪ জন, প্লাম্বিং অ্যান্ড পাইপ ফিটিং ১৮ জন, ওয়েলডিং অ্যান্ড অ্যাপ্লিকেশন ৫ জন।