চবিতে চলমান পরীক্ষা স্থগিত

চবি-রাবি
ফাইল ছবি

জেনারেশন রিপোর্ট

করোনা সংক্রমণের হার বৃদ্ধির কারণে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে চলমান সব পরীক্ষা স্থগিত করা হয়েছে। শনিবার সন্ধ্যায় এক জরুরি সভার মাধ্যমে এ সিদ্ধান্ত নিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। এ ছাড়া শিক্ষার্থীদের গন্তব্যে পৌঁছে দিতে চারটি বাসের ব্যবস্থা রাখার সিদ্ধান্ত হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য শিরীণ আখতারের সভাপতিত্বে অনলাইনে সভাটি অনুষ্ঠিত হয়। এতে উপস্থিত ছিলেন সহ-উপাচার্য (একাডেমিক) বেনু কুমার দে, ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এস এম মনিরুল হাসানসহ বিভিন্ন অনুষদের ডিন ও ভারপ্রাপ্ত পরীক্ষা নিয়ন্ত্রক।

সহ-উপাচার্য বেনু কুমার দে বলেন, সরকার সোমবার থেকে কঠোর লকডাউনের ঘোষণা করেছে। ফলে গাড়ি চলবে না। অনেক শিক্ষক ও শিক্ষার্থী আসা-যাওয়া করতে পারবেন না। এ কারণে পরীক্ষা নেওয়াও সম্ভব হচ্ছে না। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত পরীক্ষা স্থগিতই থাকবে।

তিনি আরও বলেন, শিক্ষার্থীদের জন্য চারটি বাসের ব্যবস্থা করা হয়েছে। আগামীকাল সোমবার দুপুর থেকে পালাক্রমে বাসগুলো ছেড়ে যাবে। বাসগুলো যাবে ঢাকা পর্যন্ত।

ভারপ্রাপ্ত পরীক্ষা নিয়ন্ত্রক চৌধুরী আমীর মোহাম্মদ মুছা বলেন, বিশ্ববিদ্যালয়ে ৯টি অনুষদে ৪৮টি বিভাগ ও ৬টি ইনস্টিটিউট রয়েছে। প্রায় সব কটি বিভাগ-ইনস্টিটিউটে পরীক্ষা ছিল। কিছু পরীক্ষা শেষ, কিছু চলছে, আবার কিছু পরীক্ষা শুরু হওয়ার কথা ছিল। জরুরি সভার মাধ্যমে এসব পরীক্ষা আপাতত বন্ধ রাখার সিদ্ধান্ত হয়েছে।