চবির পরীক্ষা স্থগিত ১ জুলাই থেকে

চবি-রাবি
ফাইল ছবি

জেনারেশন রিপোর্ট

করোনাভাইরাসের প্রাদুর্ভাব বেড়ে যাওয়ায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সব পরীক্ষা স্থগিতের যে সিদ্ধান্ত জানিয়েছিল, তা পরিবর্তন করেছে কর্তৃপক্ষ।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) প্রক্টর ড. রবিউল হাসান ভূঁইয়া জানান, লকডাউন বিষয়ে আগের সরকারি সিদ্ধান্ত অনুসারে বিভিন্ন বিভাগের পরীক্ষা রোববার থেকে স্থগিত করা হয়েছিল। কিন্তু সারাদেশে সাত দিনের সর্বাত্মক লকডাউন শুরু হবে ১ জুলাই থেকে। তাই বিভিন্ন অনুষদের ডিনদের সঙ্গে মৌখিকভাবে পরামর্শক্রমে পরবর্তী সরকারি প্রজ্ঞাপন না আসা পর্যন্ত নির্বাহী আদেশে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সব পরীক্ষা ৩০ জুন পর্যন্ত চলবে।

পরিস্থিতি বিবেচনায় পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানান প্রক্টর।

পাশাপাশি পরীক্ষা দিতে আসা শিক্ষার্থীদের ফেরার জন্য চবি ক্যাম্পাস থেকে ঢাকা পর্যন্ত বাস সার্ভিস চালুর যে সিদ্ধান্ত নেওয়া হয়েছিল তাও স্থগিত করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

এর আগে শনিবার সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. শিরীন আখতারের সভাপতিত্বে এক ভার্চুয়াল সভায় পরীক্ষা স্থগিতের সিদ্ধান্ত হয়েছিল; যাতে রাতেই বদল এলো।

গত ১৫ জুন বিশ্ববিদ্যালয়ের অ্যাকাডেমিক কাউন্সিল সভায় আবাসিক হল বন্ধ রেখে স্বাস্থ্যবিধি মেনে সশরীরে পরীক্ষা নেওয়ার সিদ্ধান্ত নিয়েছিল বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।