ঢাবিতে ব্র্যান্ডিং প্রতিযোগিতা ‘ব্র্যান্ড্রিল ২০২০’ শুরু

ঢাবিতে ব্র্যান্ডিং প্রতিযোগিতা ‘ব্র্যান্ড্রিল ২০২০’

প্রতি বছরের মতো এবারও ভয়েস অব বিজনেস (ভিওবি) নিয়ে এলো দেশের সবচেয়ে বৃহৎ ও জনপ্রিয় ব্র্যান্ডিং প্রতিযোগিতা ‘আইপিডিসি প্রেজেন্টস ব্র্যান্ড্রিল ২০২০’ পাওয়ার্ড বাই একলেকটিক এডুকেশন। জাতীয় পর্যায়ের একটি অন্যতম ব্র্যান্ডিং প্রতিযোগিতা হিসেবে বিশ্ববিদ্যালয় পড়ুয়াদের জন্য প্রতিভা বিকাশের একটি অনন্য প্ল্যাটফর্ম ‘ব্র্যান্ড্রিল’।

প্রতিযোগিতার আয়োজক সংগঠন ভয়েস অব বিজনেস (ভিওবি) মূলত ঢাকা বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় শিক্ষা অনুষদের শিক্ষার্থীদের দ্বারা পরিচালিত একটি প্রকাশনা সংস্থা এবং অন্যতম বিজনেস ক্লাব, যা গত এক যুগ ধরে শিক্ষার্থীদের উন্নয়নে বিভিন্ন ধরনের কর্মশালা, সেমিনার ও প্রতিযোগিতার আয়োজন করে আসছে।

২০১৭ সাল থেকে ভয়েস অব বিজনেস (ভিওবি) ‘ব্র্যান্ড্রিল’ প্রতিযোগিতার আয়োজন করে আসছে। এবার তৃতীয়বারের মতো ভিওবি তাদের এই সিগনেচার ইভেন্টটি শুরু করতে যাচ্ছে। এ প্রতিযোগিতায় প্রতি বছরের মতো এবারও বিভিন্ন বিশ্ববিদ্যালয় থেকে শিক্ষার্থীরা অংশগ্রহণ করতে পারবেন। তবে করোনা মহামারির কারণে এবারের প্রতিযোগিতার পুরো ইভেন্টটি অনলাইনে অনুষ্ঠিত হবে।

সংগঠন সূত্রে জানা যায়, ‘আইপিডিসি প্রেজেন্টস ব্র্যান্ড্রিল ২০২০’ পাওয়ার্ড বাই একলেকটিক এডুকেশনের অনলাইন রেজিস্ট্রেশন ইতোমধ্যে শুরু হয়ে গেছে। আগামী ১৫ অক্টোবর পর্যন্ত রেজিস্ট্রেশনের সুযোগ থাকবে। এরপর রেজিস্ট্রেশন করা শিক্ষার্থীদের নিয়েই প্রতিযোগিতাটি শুরু হবে।

পুরো প্রতিযোগিতায় তিনটি রাউন্ড থাকবে। ১ম রাউন্ডে থাকছে অনলাইন কেস সাবমিশন। ১ম রাউন্ডে নির্বাচিত টিমদের নিয়ে অনুষ্ঠিত হবে ২য় রাউন্ড, যাতে থাকছে কেস সলভিং ও ওয়ার্কশপ। ২য় রাউন্ড থেকে নির্বাচিত সেরা ১০ টিম লড়বে গ্র্যান্ড ফিনালের জন্যে। গ্র্যান্ড ফিনালে থাকছে কেস সাবমিশন ও ভিডিও প্রেজেন্টেশন। এছাড়া বিজয়ী ও রানারআপদের জন্য থাকছে আকর্ষণীয় প্রাইজ মানিসহ ক্রেস্ট ও সার্টিফিকেট।

বিজয়ী দল পাবে ৫০ হাজার টাকা মূল্যের প্রাইজ মানি এবং ১ম ও ২য় রানারআপ পাবে যথাক্রমে ৩০ হাজার টাকা ও ২০ হাজার টাকা মূল্যের প্রাইজ মানি। সেই সঙ্গে ক্রেস্ট ও সার্টিফিকেট পাবে। প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে ইচ্ছুকরা ভয়েস অব বিজনেসের অফিশিয়াল ফেসবুক পেজ থেকেও ‘ব্র্যান্ড্রিল ২০২০’ সম্পর্ক বিস্তারিত জানতে পারবে বলে জানিয়েছেন আয়োজকরা।

‘ব্র্যান্ড্রিল ২০২০’ সম্পর্কে আরো বিস্তারিত জানতে চোখ রাখুন ভয়েস অব বিজনেসের অফিশিয়াল ফেসবুক পেজে।