ঢাবির আইবিএ ভর্তি পরীক্ষার তারিখ অপরিবর্তিত

ঢাকা বিশ্ববিদ্যালয়। ফাইল ছবি

জেনারেশন রিপোর্ট

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ২০২০-২০২১ শিক্ষাবর্ষে ১মবর্ষ স্নাতক (সম্মান) শ্রেণিতে ভর্তি পরীক্ষার তারিখ পুনর্নির্ধারণ করা হলেও এখনো অপরিবর্তিত রয়েছে বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় প্রশাসন ইনস্টিটিউটের (আইবিএ) অধীনে ব্যাচেলর অব বিজনেস অ্যাডমিনিস্ট্রেশন (বিবিএ) কোর্সের ভর্তি পরীক্ষার তারিখ।

বৃহস্পতিবার (২০ মে) বিষয়টি নিশ্চিত করেন আইবিএ- এর পরিচালক অধ্যাপক ড. সৈয়দ ফারহাত আনোয়ার।

পূর্ব ঘোষিত ভর্তির নোটিশ অনুয়ায়ী, আইবিএর ২৯তম ব্যাচে ভর্তি পরীক্ষা আগামী ৪ জুন (শুক্রবার) অনুষ্ঠিত হবে। এদিন সকাল ১০টা থেকে বেলা ১২টা পর্যন্ত নির্ধারিত কেন্দ্রে অনুষ্ঠিত হবে এই পরীক্ষা। এর আগে ২৩ মে দুপুর ১২টা থেকে ২৮ মে রাত ১২টা পর্যন্ত পরীক্ষায় অংশগ্রহণকারীরা তাদের স্ব স্ব প্রবেশপত্র আইবিএ অথবা বিশ্ববিদ্যালয় ভর্তির ওয়েবসাইট থেকে ডাউনলোড করতে পারবেন।

এদিকে গত ২৯ এপ্রিল সাধারণ ভর্তি কমিটির এক জরুরি ভার্চুয়াল সভায় ঢাবির স্নাতক (সম্মান) শ্রেণিতে ভর্তি পরীক্ষার তারিখ পুনর্নির্ধারণ করা হয়েছে। নতুন সিদ্ধান্ত অনুযায়ী ২১ মে এর পরিবর্তে আগামী ৩১ শে জুলাই থেকে ভর্তি পরীক্ষা শুরু হবে।

পুনর্নির্ধারিত তারিখ অনুযায়ী ক- ইউনিটের ভর্তি পরীক্ষা আগামী ৬ আগস্ট (শুক্রবার), খ- ইউনিটের ভর্তি পরীক্ষা ৭ আগস্ট (শনিবার), গ- ইউনিটের ভর্তি পরীক্ষা ১৩ আগস্ট (শুক্রবার), ঘ- ইউনিটের ভর্তি পরীক্ষা ১৪ আগস্ট (শনিবার) এবং চ- ইউনিটের ভর্তি পরীক্ষা (সাধারণ জ্ঞান) ৩১ জুলাই (শনিবার) অনুষ্ঠিত হবে। চ- ইউনিটের ভর্তি পরীক্ষা (অঙ্কন)-এর তারিখ যথাসময়ে জানিয়ে দেওয়া হবে।