ঢাবির ভর্তি কার্যক্রম পুনরায় শুরু

ঢাবি

ঢাকা বিশ্ববিদ্যালয়ের স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ভর্তি আবেদন পুনরায় শুরু হয়েছে। বিশ্ববিদ্যালয়ের অনলাইন ভর্তি কমিটির আহ্বায়ক ও কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল বিভাগের অধ্যাপক মো. মুস্তাফিজুর রহমান সংবাদ মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেছেন। গত বৃহস্পতিবার কারিগরি জটিলতার কারণে বন্ধ করে দেওয়া হয় আবেদন প্রক্রিয়া।

অধ্যাপক মুস্তাফিজ বলেন, কারিগরি জটিলতার কারণে যে সময়টুকু নষ্ট হচ্ছে, এপ্রিল মাসে সেই সময়টুকু আমরা বাড়িয়ে দেবো। যাদের আবেদনে কোনো ভুল হয়েছে, সেগুলো সংশোধনের উপায়ও আসছে। আগে খুঁজে নিয়ে আমরা ভুলগুলো শনাক্ত করছি। আশা করি, ওয়েবসাইটের সক্ষমতা বাড়ালে আর সমস্যা থাকবে না। এ ছাড়াও কোনো শিক্ষার্থীর আবেদনে কোনো ধরনের সমস্যা শনাক্ত হলে শিক্ষার্থীদের ফোন করে আমরা যাচাই করে নেব।

ঢাকা বিশ্ববিদ্যালয় সূত্রে জানা যায়, পূর্বের সিস্টেমের সকল তথ্য নতুন সিস্টেমে যথাযথভাবে স্থাপন করার কাজ এখনো চলছে। যথাযথভাবে তথ্য স্থাপন এই সপ্তাহে চলবে । আবেদনের সময়ের সাথে রোল-নম্বর বা আসনের কেন্দ্রের অবস্থানের কোন সম্পর্ক নেই। প্রথম-দিন ও শেষ দিনে আবেদন করা শিক্ষার্থীর পাশাপাশি রোল নম্বর হতে পারে এবং তাদের আসন একই কক্ষে হতে পারে।

কোন অবস্থায়ই আপনার ব্রাউজারে পেজ রিলোড না করার জন্য কর্তৃপক্ষ বিশেষভাবে অনুরোধ জানিয়েছেন। এসএমএস-এ পাঠানো মেসেজের প্রথম ৮ অক্ষর-নম্বর আবেদনকারীর পাসওয়ার্ড এবং প্রথমবারে তা ৫ মিনিট ব্যবহারযোগ্য থাকে। একবার সফলভাবে ব্যবহারের পর-ই তা পরবর্তীতে স্থায়ীভাবে ব্যবহারযোগ্য হয়।