ঢাবি ভর্তি পরীক্ষার প্রবেশপত্র ডাউনলোড কার্যক্রম স্থগিত

বঙ্গবন্ধুর জন্মবার্ষিকীতে ঢাবির কর্মসূচি
ছবি: সংগৃহীত

জেনারেশন রিপোর্ট

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ২০২০-২১ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ভর্তি পরীক্ষার প্রবেশপত্র ডাউনলোড কার্যক্রম স্থগিত করা হয়েছে।

বৃহস্পতিবার (০৮ জুলাই) বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা ওয়েবসাইটে এ সংক্রান্ত একটি নির্দেশনা জারি করা হয়েছে।

নির্দেশনায় বলা হয়েছে, সম্প্রতি দেশব্যাপী করোনা সংক্রমণের ঊর্ধ্বমুখী বিস্তারের কারণে পূর্বঘোষিত ১০ জুলাই থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ক, খ, গ, ঘ ও চ ইউনিটের প্রবেশপত্র ডাউনলোডের কার্যক্রমটি স্থগিত করা হলো।

এতে আরও বলা হয়, ভর্তি পরীক্ষার তারিখ পরিবর্তন বিষয়ে সিদ্ধান্ত শিগগিরই পরীক্ষার্থীদের অবহিত করা হবে।

এর আগে গত ২৯ এপ্রিল ঢাবি ভর্তি কমিটির জরুরি বৈঠকে করোনাভাইরাসের (কোভিড-১৯) উদ্ভূত পরিস্থিতিতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ২০২০-২০২১ শিক্ষাবর্ষে ১ম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণিতে ভর্তি পরীক্ষার তারিখ পুনর্নির্ধারণ করা হয়েছে। সিদ্ধান্ত অনুযায়ী ২১ মে এর পরিবর্তে আগামী ৩১ শে জুলাই থেকে ভর্তি পরীক্ষা শুরু এবং পরীক্ষার প্রবেশপত্র ১০ জুলাই থেকে ডাউনলোড করা যাবে বলে জানিয়েছিল কর্তৃপক্ষ।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের অনলাইন ভর্তি কমিটির আহ্বায়ক অধ্যাপক মো. মোস্তাফিজুর রহমান বলেন, দেশে সাম্প্রতিক সময়ে করোনা পরিস্থিতি উদ্বেগজনক হারে বেড়ে যাওয়ায় যথাসময়ে পরীক্ষা নিয়ে অনিশ্চয়তা তৈরি হয়েছে। করোনার কারণে হয়ত পরীক্ষার তারিখও পেছাবে। তাই আমরা আপাতত ভর্তিচ্ছুদের প্রবেশপত্র ডাউনলোড কার্যক্রমটি স্থগিত রেখেছি।