তরুণদের দক্ষতা বৃদ্ধিতে ৫ দিনব্যাপী কর্মশালা অনুষ্ঠিত

তরুণদের দক্ষতা বৃদ্ধিতে ৫ দিনব্যাপী কর্মশালা অনুষ্ঠিত
কর্মশালায় অংশ নেয়া তরুণদের একাংশ। ছবি: নাদিয়া মোমেনের সৌজন্যে

ইউএনডিপির মোবার্স (Movers) প্রোগ্রাম এবং ইএমকে সেন্টারের যৌথ আয়োজনে তরুণদের দক্ষতা বৃদ্ধিতে ৫ দিনব্যাপী অনলাইন কর্মশালার সমাপ্তি হলো আজ (২৩ নভেম্বর)। সমাপনী প্রোগ্রামে অতিথি ছিলেন ইউএনডিপির রিজিউনাল ব্যাংককের ইয়ুথ সোশ্যাল এন্ট্রাপ্রিনিয়রশীপ এন্ড ইনোভেশন স্পেশালিস্ট ডিন লঙ ফাম।

কর্মশালায় অংশ নেয়া তরুণদের একাংশ। ছবি: নাদিয়া মোমেনের সৌজন্যে

৫ দিন ব্যাপী এই কর্মশালায় অংশগ্রহণকারীরা এসডিজির ১৭ টি লক্ষ্য, ব্যবসায় উদ্যোগ ও সামাজিক উদ্যোক্তা পরিচিত, পরিবেশ পরিবর্তন, লিঙ্গ সমতা এনং ডিজিটাল ব্র্যান্ডিং নিয়ে জানতে পেরেছে। প্রতিটি সেশনেই অংশগ্রহণকারীরা স্বতঃস্ফূর্তভাবে অংশ নিয়েছে এবং দলীয় কাজের মাধ্যমে নিজেদের নেটওয়ার্কিং এবং দক্ষতা বাড়িয়েছে।

৬ষ্ঠ শ্রেণীর শিক্ষার্থী জারিফ এই কর্মশালা প্রসঙ্গে জেনারেশনকে জানিয়েছে, সে অনেক নতুন নতুন বিষয় নিয়ে জেনেছে এবং শিখেছে। ভবিষ্যতে এই ধরণের কর্মশালা সে তার স্কুলে এবং যে সংগঠনগুলোর সাথে যুক্ত আছে সেখানে আয়োজন করার চেষ্টা করবে।

ইউএনডিপির ইয়ুথ এঙ্গেজমেন্ট এসিসট্যান্ট সাথী জমোদ্দার কর্মশালা প্রসঙ্গে জানান, মোবার্সের লক্ষ্য তরুণদেরকে দক্ষ করে তোলা। যে কেউ মোবার্স প্রোগ্রামের সাথে যুক্ত হয়ে সে চাইলে তার সংগঠনেও মোবার্সের (Movers) কর্মশালাগুলো আয়োজন করতে পারবে। সেক্ষেত্রে মোবার্স (Movers) এবং ইএমকে সেন্টার তাকে সর্বোচ্চ সহযোগিতা করবে।