ধর্ষণের প্রতিবাদে নরসিংদীতে শিক্ষার্থীদের মানববন্ধন

ধর্ষণের প্রতিবাদে নরসিংদীতে শিক্ষার্থীদের মানববন্ধন
নরসিংদী প্রেসক্লাবের সামনে ধর্ষণবিরোধী মানববন্ধন কর্মসূচি

মানবতার ঐকতান ফাউন্ডেশন ও ছাত্র সমাজের উদ্যোগে আজ নরসিংদী প্রেসক্লাবের সামনে দুপুর ২ টায় নোয়াখালিতে গূহবধূকে নির্মম শারীরিক নির্যাতনসহ বর্তমানে দেশের বিভিন্ন স্থানে ধর্ষণের ঘটনার বিচার দাবিতে মানববন্ধন কর্মসূচি পালন করা হয়। এসময় ‘আর নয় ধর্ষণ, গড়ে তুলুন আন্দোলন’ এরকম নানা স্লোগানে লেখা প্লাকার্ড হাতে দাড়িয়ে থাকেন বিচারপ্রার্থী শিক্ষার্থী-সমাজকর্মী। দেশব্যাপী ধর্ষণের মতো ঘৃণ্য অপরাধের দ্রুত এবং দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন মানবতার ঐকতান ফাউন্ডেশন।

মানববন্ধনটিতে শিক্ষার্থী, কর্মজীবীসহ সকল পেশার মানুষ অংশ নেয়। নরসিংদী জেলা আইনজীবী সমিতির এডভোকেট রফিকুল ইসলাম ও এডভোকেট এহসানুল হক তাদের পাশে দাঁড়িয়ে এই আন্দোলনে একাত্মতা পোষণ করেন। মানববন্ধন থেকে ধর্ষণের বিরুদ্ধে বিভিন্ন সচেতনতামূলক বক্তব্য তুলে ধরা হয়। পরিবার, সমাজ ও রাষ্ট্রযন্ত্রের নীতি নির্ধারকদের ধর্ষণের মতো জঘন্য অপরাধের বিরুদ্ধে আরোও সচেতন হওয়ার পাশাপাশি কঠোর অবস্থান নেওয়ার আহ্বান জানানো হয় সংগঠনটির পক্ষ থেকে।

মানববন্ধনে অংশ নেয়া ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী আবিদ হোসাইন প্রীতম বলেন, “বর্তমান দেশে ধর্ষণের পরিমান বৃদ্ধি পেয়েছে। আজ আমাদের মা’বোন কেউই নিরাপদ নেই। ধর্ষকরা কোনো দলের হতে পারে না, তারা দেশ ও সমাজের শত্রু। মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নিকট আমাদের একটাই আবেদন, ধর্ষকদের দ্রুত আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করা হোক, যেন ভবিষ্যতে কেউ ধর্ষণের মত নেক্কারজনক ঘটনা ঘটানোর সাহস না পায়। আমরা মানবতার ঐকতান ফাউন্ডেশন ও ছাত্রসমাজ নরসিংদী ঐক্যবদ্ধ আছি, থাকবো। ধর্ষণের বিরুদ্ধে সকলকে সোচ্চার হবার আহবান জানান প্রীতম।

এই মানববন্ধন আয়োজনে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী আবিদ হোসাইন প্রীতম, তানজিয়া আফরিন নীরা এবং প্রান্ত আহমেদ অগ্রণী ভূমিকা পালন করেন।