ধর্ষণের শাস্তি দাবিতে সুবর্ণচর স্টুডেন্ট’স ফোরামের মানববন্ধন

সুবর্ণচর স্টুডেন্ট’স ফোরাম
ছবি : সংগৃহীত

নোয়াখালীর বেগমগঞ্জে এক গৃহবধূকে বস্ত্রহীন করে নির্যাতনের ঘটনাসহ সারাদেশে ঘটে যাওয়া ঘটনাগুলোর সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ডের দাবি জানিয়েছেন সুবর্ণচর স্টুডেন্ট’স ফোরাম ঢাকার নেতারা।

সোমবার ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) সন্ত্রাসবিরোধী রাজু ভাস্কর্যের পাদদেশে ধর্ষণের বিরুদ্ধে আয়োজিত এক মানববন্ধনে তারা এই দাবি জানান।

নোয়াখালী ছাত্রকল্যাণ পরিষদের সভাপতি ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী তামজীদ হোসেন বলেন, আমরা চাই ধর্ষণ ও নারী নির্যাতনের বিরুদ্ধে কঠোর পদক্ষেপ নেওয়া হোক। ধর্ষণের সর্বোচ্চ শাস্তি যেন মৃত্যুদণ্ড হয়। যা দৃষ্টান্ত হলে আর কোনো মা-বোন ধর্ষণের মতো জঘন্য নির্যাতনের শিকার হবে না। নোয়াখালীসহ সারাদেশে ঘটিত ধর্ষণের সঙ্গে জড়িতদের আইনের আওতায় এনে কঠোর শাস্তির দাবি জানাচ্ছি।

সংগঠনটির সাধারণ সম্পাদক আশরাফ উল্ল্যাহ’র সঞ্চালনায় মানববন্ধনে উপস্থিত ছিলেন সংগঠনটির সহ-সভাপতি হেমায়েতুর রহমান, উপ-প্রচার সম্পাদক ও জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী আব্দুল জলিলসহ প্রমুখ।

এছাড়াও মানববন্ধনে সংহতি জানিয়ে বক্তব্য দেন ঢাকা বিশ্ববিদ্যালয় ডিবেটিং সোসাইটির সাধারণ সম্পাদক মো. জাহিদ এবং আবৃত্তি সংগঠনের সভাপতি তানজীন আল আমিন।