ধর্ষণ-নিপীড়নের বিরুদ্ধে ছাত্রলীগের আলোক প্রজ্জ্বলন

ধর্ষণ-নিপীড়নের বিরুদ্ধে ছাত্রলীগের আলোক প্রজ্জ্বলন
ছবি : সংগৃহীত

বেগমগঞ্জে গৃহবধূকে বিবস্ত্র করে বর্বর নির্যাতনের ঘটনাসহ সারাদেশে ঘটে যাওয়া একের পর এক ধর্ষণ নারী নিপীড়নের ঘটনায় সম্পৃক্ত ও পৃষ্ঠপোষকদের গ্রেপ্তার করে এর বিচার এবং নারীর প্রতি সহিংসতার স্থায়ী অবসানের দাবিতে পদযাত্রা ও আলোক প্রজ্জ্বলন করেছে বাংলাদেশ ছাত্রলীগ।

মঙ্গলবার সন্ধ্যা ৭টার দিকে ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) ক্যাম্পাসে এই কর্মসূচি পালিত হয়। এতে ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি আল নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য, ঢাবি ছাত্রলীগ সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেনসহ সংগঠনটির কয়েকশ নেতাকর্মী অংশগ্রহণ করেন।

বিশ্ববিদ্যালয়ের সন্ত্রাসবিরোধী রাজু ভাস্কর্যের পাদদেশ থেকে পদযাত্রাটি শুরু হয়। পরে পদযাত্রাটি কেন্দ্রীয় শহীদ মিনারে গিয়ে শেষ হয়। এসময় কর্মসূচিতে অংশ নেয়া প্রত্যেকের হাতে একটি করে মোমবাতি ছিল।

আলোক প্রজ্জ্বলন কেন জানতে চাইলে সাংবাদিকদের আল নাহিয়ান খান জয় বলেন, ‘ধর্ষকের কোনো দল-মত নেই। সে যেই হোক না কেন আমরা তার কঠোর শাস্তি চাই। আজকে আমরা আঁধারের বিরুদ্ধে আলোক মিছিল করে সেই বার্তাটিই দিতে চাই।’

এ সময় তিনি আগামীকাল বুধবার সন্ধ্যা সাতটায় একযোগে ছাত্রলীগের সকল ইউনিটকে আলোক প্রজ্জ্বলন কর্মসূচি আয়োজনের নির্দেশ দেন।