নর্দান ইউনিভার্সিটির নতুন উপ-উপাচার্য ড. নজরুল ইসলাম

ড. নজরুল ইসলাম
ড. নজরুল ইসলাম। ছবি : সংগৃহীত

অধ্যাপক ড. নজরুল ইসলাম নর্দান ইউনিভার্সিটি বাংলাদেশের নতুন উপ-উপাচার্য হিসেবে যোগদান করেছেন। যোগদান উপলক্ষে সম্প্রতি আয়োজিত এক সংবর্ধনা অনুষ্ঠানে ইউনিভার্সিটির উপাচার্য অধ্যাপক ড. আনোয়ার হোসেন নবনিযুক্ত উপ-উপাচার্যকে ফুলেল শুভেচ্ছা জানান।

নর্দান ইউনিভার্সিটিতে যোগদানের পূর্বে বাংলাদেশের নামকরা বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে সুনাম ও দক্ষতার সঙ্গে দায়িত্ব পালন করেন ড. ইসলাম। সর্বশেষ তিনি কানাডিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশের উপ-উপাচার্য ও বিজনেস স্কুলের ডিন হিসেবে দায়িত্ব পালন করেন।

এছাড়াও তিনি বিভিন্ন জাতীয় ও আন্তর্জাতিক সংস্থা ও শিক্ষা প্রতিষ্ঠানে বিশিষ্ট শিক্ষক, গবেষক ও প্রশাসনিক কর্মকর্তা হিসেবে আস্থার সঙ্গে দীর্ঘসময় দায়িত্ব পালন করেছেন। দেশের একজন বিশিষ্ট শিক্ষাবিদ ও গবেষক হিসেবে তিনি কাজ করেছেন খুলনা বিশ্ববিদ্যালয়, ব্র্যাক, নর্থ-সাউথ, ইস্ট-ওয়েস্ট এবং ইস্টার্ন ইউনিভার্সিটিতে।

উপ-উপাচার্য হিসেবে নিয়োগ দেয়ায় নর্দান ইউনিভার্সিটি বাংলাদেশ ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান ও নর্দান ইউনিভার্সিটি অব বিজনেস অ্যান্ড টেকনোলজি খুলনার উপাচার্য প্রফেসর ড. আবু ইউসুফ মো. আব্দুল্লাহকে ধন্যবাদ জানান প্রফেসর নজরুল ইসলাম।

সংবর্ধনা অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন নর্দান ইউনিভার্সিটি বাংলাদেশের ট্রেজারার প্রফেসর ড. মোহাম্মদ ইকরামুল ইসলাম, আইটি ডিরেক্টর সাদ আল জাবির আবদুল্লাহ, ডিন, বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধান, অধ্যাপক ও কর্মকর্তারা।