প্রধানমন্ত্রীর তহবিলে ৭ কোটি টাকা দিলো শিক্ষা মন্ত্রণালয়

জেনারেশন রিপোর্ট

প্রধানমন্ত্রীর করোনা সহায়তা তহবিল ও হাউজ কনস্ট্রাকশন ফান্ড বাই প্রাইভেট ফাইন্যান্স তহবিলে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের পক্ষ থেকে ৭ কোটি টাকা দেওয়া হয়েছে।

বৃ্হস্পতিবার (১০ জুন) সাত কোটি টাকার চেক প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে প্রধানমন্ত্রীর মূখ্য সচিব ড. আহমদ কায়কাউস গ্রহণ করেন। এ সময় গণভবন প্রান্তে প্রধানমন্ত্রী সংযুক্ত ছিলেন।

মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের অধীন বিভিন্ন সংস্থা, দপ্তর ও বিশ্ববিদ্যালয় এই অনুদান প্রদান করে।

চেক হস্তান্তর অনুষ্ঠানে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি, শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিব মো. মাহবুব হোসেনসহ বিভিন্ন দপ্তর ও সংস্থা প্রধান উপস্থিত ছিলেন।

জাতীয় বিশ্ববিদ্যালয় করোনা সহায়তা তহবিলে দুই কোটি ও হাউজ কনস্ট্রাকশন ফান্ড বাই প্রাইভেট ফাইন্যান্স তহবিলে এক কোটি, বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ) করোনা সহায়তা তহবিলে এক কোটি ও হাউজ কনস্ট্রাকশন ফান্ড বাই প্রাইভেট ফাইন্যান্স তহবিলে এক কোটি, জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বোর্ড (এনসিটিবি) করোনা সহায়তা তহবিলে পঞ্চাশ লাখ ও হাউজ কনস্ট্রাকশন ফান্ড বাই প্রাইভেট ফাইন্যান্স তহবিলে পঞ্চাশ লাখ, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বোর্ড, ঢাকা, করোনা সহায়তা তহবিলে পঞ্চাশ লাখ ও হাউজ কনস্ট্রাকশন ফান্ড বাই প্রাইভেট ফাইন্যান্স তহবিলে পঞ্চাশ লাখ টাকা প্রদান করে।