ফের আন্দোলনে নামছে ৭ কলেজের শিক্ষার্থীরা

ক্যাম্পাস প্রতিবেদক
ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) অধিভুক্ত সাত কলেজ
ফাইল ছবি

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) অধিভুক্ত রাজধানীর সরকারি সাতটি কলেজের শিক্ষার্থীরা নতুন করে আন্দোলনে নামার ঘোষণা দিয়েছেন। আন্দোলনের প্রস্তুতি হিসেবে এরই মধ্যে সমন্বয় সভা করেছেন শিক্ষার্থীরা।

রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে সম্প্রতি এই সভা অনুষ্ঠিত হয়।

সভায় আগামী ৪ নভেম্বর সকাল ১০টায় নীলক্ষেত মোড়ে মানববন্ধন করার সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে জানিয়েছেন সভায় অংশ নেয়া এক শিক্ষার্থী।

সরকারি এই সাতটি কলেজকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) অধিভুক্ত করার পর থেকে ভোগান্তি নিয়ে দীর্ঘদিন থেকে আন্দোলন করে আসছেন শিক্ষার্থীরা। অধিভুক্তির পর থেকে তীব্র সেশনজট, ফলাফল প্রকাশে দীর্ঘসূত্রিতা, ত্রুটিযুক্ত ফলাফল প্রকাশসহ নানা সমস্যায় ভোগান্তি পোহাতে হচ্ছে তাদের। এসব সমস্যার সমাধানে ঢাবি কর্তৃপক্ষ কার্যকর কোনো পদক্ষেপ নিচ্ছে না বলেও অভিযোগ শিক্ষার্থীদের।

প্রসঙ্গত, শিক্ষার মান উন্নয়নের লক্ষ্যে ২০১৭ সালের ১৬ ফেব্রুয়ারি রাজধানীর ঢাকা কলেজ, ইডেন কলেজ, শহীদ সোহরাওয়ার্দী কলেজ, কবি নজরুল কলেজ, বেগম বদরুন্নেসা সরকারি মহিলা কলেজ, মিরপুর বাঙলা কলেজ ও সরকারি তিতুমীর কলেজ-এই সাত শিক্ষাপ্রতিষ্ঠানকে ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) অধিভুক্ত করা হয়। এসব শিক্ষাপ্রতিষ্ঠানে বর্তমানে প্রায় আড়াই লক্ষাধিক শিক্ষার্থী অধ্যায়নরত আছেন।