ব্রিটিশ কাউন্সিলের ভার্চুয়াল মেলা আজ

ব্রিটিশ কাউন্সিলের ভার্চুয়াল মেলা আজ

আজ ১০ অক্টোবর ‌’স্টাডি ইউকে’ শিরোনামে ভার্চুয়াল মেলার আয়োজন করছে ব্রিটিশ কাউন্সিল। বিকেল ৩টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত চলবে মেলার কার্যক্রম। করোনাভাইরাসের কারণে মেলা ভার্চুয়ালি হচ্ছে বলে জানা গেছে। এ মেলায় যুক্তরাজ্যের অনেক সুপরিচিত বিশ্ববিদ্যালয় অংশ নেবে। পাশাপাশি বাংলাদেশ, নেপাল, পাকিস্তান ও শ্রীলঙ্কার ভর্তিচ্ছু শিক্ষার্থীরাও এ মেলায় অংশগ্রহণ করবে বলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে ব্রিটিশ কউন্সিল ।

ব্রিটিশ কাউন্সিল জানায়, ভার্চুয়াল মেলায় অংশ নেওয়া শিক্ষার্থীরা মেলা চলাকালীন সময়ে চ্যাট রুমে বিভিন্ন প্রশ্ন করার সুযোগ পাবেন এবং এর পাশাপাশি ক্যাটালগ ডাউনলোড ও বিজনেস কার্ড বিনিময়েরও সুযোগ পাবেন। আগ্রহী শিক্ষার্থীরা উল্লেখিত ওয়েবসাইটে (https://bd.registration.study-uk.britishcouncil.org/events) প্রবেশ করে ভার্চুয়াল মেলায় অংশগ্রহণের জন্য নিবন্ধন প্রক্রিয়া সম্পন্ন করতে পারবেন। নিবন্ধন প্রক্রিয়া শেষ হওয়ার পর শিক্ষার্থীদের লগ-ইন করার জন্য প্রয়োজনীয় নির্দেশনা দেওয়া হবে। এছাড়া যে সব শিক্ষার্থীরা মেলার আগে নিবন্ধন করতে পারবেন না তাদেরকে মেলা চলাকালীন সময়ে নিবন্ধনের ‍সুযোগ দেওয়া হবে।

যুক্তরাজ্যের অনেক বিখ্যাত বিশ্ববিদ্যালয় এ ভার্চুয়াল মেলায় অংশগ্রহণ করবে বলে জানান আয়োজকরা। এর মধ্যে আছে লন্ডনের কুইন মেরি বিশ্ববিদ্যালয়, ম্যানচেস্টার মেট্রোপলিটন বিশ্ববিদ্যালয়, দ্য ইউনিভার্সিটি অব ম্যানচেস্টার, দ্য ইউনিভার্সিটি অব এডিনবার্গ, ইউনিভার্সিটি অব ইয়র্ক, ইউনিভার্সিটি অব স্ট্রেথক্লাইড, এসওএএস ইউনিভার্সিটি অব লন্ডন, অক্সফোর্ড ব্রুকস বিশ্ববিদ্যালয়, কিংস কলেজ লন্ডন ও ডারহাম বিশ্ববিদ্যালয়। ভার্চুয়াল মেলা সম্পর্কে বিস্তারিত তথ্য জানা যাবে এ ওয়েবসাইট (https://bd.registration.study-uk.britishcouncil.org/study-uk-virtual-fair-2020-bangladesh#programme-detail) থেকে।