মেডিকেলে ভর্তি পরীক্ষায় প্রথম মুনমুন

মেডিকেলে ভর্তি পরীক্ষায় প্রথম হলেন মুনমুন
মেডিকেল ভর্তি পরীক্ষায় মেধা তালিকায় প্রথম স্থান অধিকারী মিশরী মুনমুন। ছবি: সংগৃহীত

ঢাকা মেডিকেলেই ভর্তির সুযোগ পাবেন- এমন আত্মবিশ্বাস ছিলো। কিন্তু প্রথম হবেন এমনটা নিজেও ভাবেননি মুনমুন। এবারের মেডিকেল ভর্তি পরীক্ষায় সারা দেশে মেধা তালিকায় প্রথম স্থান অর্জন করেছেন পাবনার মেয়ে মিশরী মুনমুন।

মুনমুন পাবনার মেয়ে। বাবা আব্দুল কাইয়ুম স্কয়ার ফুড অ্যান্ড বেভারেজে চাকরি করেন। তিন বোনের মধ্যে মুনমুন সবারছোট। বড় বোন ডাক্তার, আর মেজ বোন পাবনা সরকারি এডওয়ার্ড কলেজে রসায়ন বিভাগে অনার্স ফাইনাল ইয়ারে পড়েন।

মুনমুন পাবনা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি ও পাবনা সরকারি এডওয়ার্ড কলেজ থেকে এইচএসসি পাশ করেন জিপিএ-৫ পেয়ে। ছোটবেলা থেকেই তিনি মেধার স্বাক্ষর রাখেন। শৈশব থেকেই মনের মধ্যে সুপ্ত বাসনা ছিল ডাক্তার হওয়ার। ভর্তি পরীক্ষায় প্রথম হওয়া আত্মবিশ্বাস বাড়িয়েছে বলে জানান মুনমুন। মফস্বলে থেকেও সেরা হওয়া যায়, এমন নজির সৃষ্টি করে শুভেচ্ছায় ভাসছেন।

পড়াশোনা শেষ করে এলাকার মানুষের সেবা করার প্রতিশ্রুতি ব্যক্ত করেন এ মেধাবী শিক্ষার্থী। প্রতিটি মুহূর্তকে তিনি কাজে লাগাতে চান। যেমনটি তিনি করেছেন ভর্তি পরীক্ষার আগে।

গত রোববার (৪ এপ্রিল) মেডিকেল কলেজের (এমবিবিএস ২০২০-২১ শিক্ষাবর্ষে) ভর্তি পরীক্ষার ফল প্রকাশিত হয়। সর্বোচ্চ ২৮৭.২৫ নম্বর পেয়ে মেধা তালিকায় প্রথম হয়েছেন মিশরী মুনমুন। ভর্তি পরীক্ষার ১০০ নম্বরের মধ্যে তিনি পেয়েছেন ৮৭.২৫ ।