শিক্ষাপ্রতিষ্ঠানে ছুটি বাড়ল ১৯ ডিসেম্বর পর্যন্ত

নিজস্ব প্রতিবেদক
শিক্ষাপ্রতিষ্ঠানে ছুটি বাড়ল
শিক্ষাপ্রতিষ্ঠানের চলমান ছুটি বাড়িয়ে আগামী ১৯ ডিসেম্বর পর্যন্ত করা হয়েছে।

চলমান করোনা ভাইরাস মহামারির কারণে শিক্ষাপ্রতিষ্ঠানের চলমান ছুটি আবারও বাড়িয়ে আগামী ১৯ ডিসেম্বর পর্যন্ত করা হয়েছে।

বৃহস্পতিবার (১২ নভেম্বর) শিক্ষা মন্ত্রণালয়ের তথ্য ও জনসংযোগ কর্মকর্তা এম এ খায়ের পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বিশ্বব্যাপী মহামারির কথা বিবেচনায় নিয়ে দেশের সব শিক্ষা প্রতিষ্ঠানের চলমান ছুটি আগামী ১৯ ডিসেম্বর পর্যন্ত বৃদ্ধি করেছে শিক্ষা মন্ত্রণালয়।

এদিকে, বুধবার সাংবাদিকদের সঙ্গে এক ভার্চুয়াল সংবাদ সম্মেললে শিক্ষামন্ত্রী দীপু মনি বলেছিলেন, আমরা এ মাসের ১৪ তারিখ পর্যন্ত বন্ধ রেখেছি। ১৫ তারিখ থেকে খুলবে কি না, নাকি এই ছুটিটি আরও বাড়বে নাকি কোনো কোনো ক্লাসের জন্য আমরা সীমিত আকারে স্কুল খুলে ক্লাস শুরু করতে পারব- এসব বিষয় নিয়ে এখনও কাজ চলামান। তবে ১৪ তারিখের আগে চেষ্টা করব সিদ্ধান্ত আপনাদের জানিয়ে দিতে। কারণ, ১৪ তারিখের আগে তো আমাদের একটা সিদ্ধান্ত দিতেই হবে।

তারপর আজ বৃহস্পতিবার এক বিজ্ঞপ্তিতে শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি নতুন করে আরও ৩৪ দিন বাড়ানোর ঘোষণা দেয়া হয়েছে।

তবে এর আগে সীমিত আকারে শিক্ষা প্রতিষ্ঠান খুলে নবম-দশম শ্রেণির শিক্ষার্থীদের এসএসসি পরীক্ষার প্রস্তুতির জন্য সিলেবাস শেষ করতে শিক্ষা মন্ত্রণালয় চিন্তাভাবনা করলেও সেখান থেকে পিছিয়ে এসেছে। এ ছুটি শেষ হলে সীমিত আকারে শিক্ষা প্রতিষ্ঠান খোলা হতে পারে বলে জানা গেছে।

এর আগে দেশে করোনা ভাইরাস পরিস্থিতির কারণে গত ১৭ মার্চ থেকে সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়। এরপর দফায় দফায় ছুটি ১৪ নভেম্বর পর্যন্ত বাড়ানো হয়েছিল। শেষ পর্যন্ত নতুন করে আবারও এ ছুটি বাড়ানো হলো।