শিক্ষার্থীদের উপবৃত্তি পেতে অ্যাকাউন্ট খোলার সময় বেড়েছে

বিকাশ অ্যাকাউন্ট
ফাইল ছবি

দ্বাদশ শ্রেণির ২০১৮-১৯ শিক্ষাবর্ষের তিন লাখ ২৬ হাজার শিক্ষার্থীর উপবৃত্তির টাকা বিকাশ অ্যাকাউন্টে পাঠানোর উদ্দেশে শিক্ষার্থীর নতুন বিকাশ অ্যাকাউন্ট খোলার কার্যক্রম ইতিমধ্যে শেষ হলেও ৪৫টি শিক্ষাপ্রতিষ্ঠানের এখনো বিকাশ অ্যাকাউন্ট না খোলায় এবং বেশ কিছু প্রতিষ্ঠান আংশিক অ্যাকাউন্ট খোলায় উপবৃত্তি বিতরণ সম্ভব হচ্ছে না। ফলে শিক্ষার্থীর বিকাশ অ্যাকাউন্ট খোলার সময় আগামী ৭ নভেম্বর পর্যন্ত বিকাশ অ্যাকাউন্ট খোলার সময় বাড়ানো হয়েছে।

সমন্বিত উপবৃত্তি কর্মসূচি থেকে উপজেলা শিক্ষা কর্মকর্তাদের পাঠানো স্কিম পরিচালক শরীফ মোর্তজা মামুন স্বাক্ষরিত এক চিঠিতে এসব তথ্য জানানো হয়েছে।

চিঠিতে জানা যায়, বিকাশ কর্তৃপক্ষকে আবারও সংশ্লিষ্ট উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা সাথে যোগাযোগ করে ৭ নভেম্বরের মধ্যে শিক্ষার্থীদের অ্যাকাউন্ট খোলার জন্য বলা হয়। এছাড়াও উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা প্রতিষ্ঠান প্রধানের সাথে যোগাযোগ করে শিক্ষার্থীদের বিকাশ অ্যাকাউন্ট খোলার ব্যবস্থা করার জন্য বলা হয়।

চিঠিতে আরও বলা হয়, ৭ নভেম্বরের পর আর শিক্ষার্থীদের অ্যাকাউন্ট খোলার সুযোগ দেয়া হবে না।

তবে, কোনো শিক্ষার্থীর অভিভাবক জাতীয় পরিচয়পত্রের বিপরীতে বিকাশ অ্যাকাউন্ট খোলা থাকলে ওই বিকাশ অ্যাকাউন্ট নম্বর ও জাতীয় পরিচয়পত্রের ফটোকপি প্রতিষ্ঠান প্রধানের কাছে জমা দিলেও হবে বলে চিঠিতে জানানো হয়।