শিক্ষা ক্যাডারের প্রভাষক পদে চাকরি স্থায়ী করার খসড়া তালিকা প্রকাশ

জেনারেশন রিপোর্ট

বিসিএস সাধারণ শিক্ষা ক্যাডারভুক্ত সরকারি কলেজের প্রভাষকদের চাকরি স্থায়ী করার খসড়া তালিকা প্রকাশ করেছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদফতর। অধিদফতরের ওয়েবসাইটে এ তালিকা প্রকাশ করা হয়েছে। শিক্ষা অধিদফতরের থেকে আদেশ জারি করে বিষয়টি সব সরকারি কলেজের অধ্যক্ষ ও অধিদফতরের আঞ্চলিক পরিচালকদের জানানো হয়েছে।

বুধবার (১৬ জুন) জারি করা আদেশে অধিদফতর বলছে, বিসিএস (সাধারণ শিক্ষা) ক্যাডারের প্রভাষক পর্যায়ের কর্মকর্তাদের চাকরি স্থায়ীকরণের লক্ষ্যে চাকরি সংক্রান্ত সার্বিক তথ্য উল্লেখ করে বিষয়ভিত্তিক তালিকা প্রস্তুত করা হয়েছে।

প্রস্তুত করা খসড়া তালিকায় যেসব কর্মকর্তার নামের পাশে মন্তব্য কলামে এসিআর সংক্রান্ত মন্তব্য রয়েছে তাদের ২০ জুনের মধ্যে রেজিস্টার্ড ডাকের মাধ্যমে উপপরিচালকের (কলেজ-১) কাছে এসিআর পাঠানোর জন্য অনুরোধ করা হয়েছে।

অধিদফতর আরও বলছে, এসিআর ছাড়া অন্য যেকোনো ভুল যেমন বর্তমান কর্মস্থল, নিয়োগ ও যোগদানের তারিখ, জন্মতারিখ, নিজ জেলা, আগে আবেদন করে খসড়া তালিকায় নাম না থাকলে প্রামাণ্য কাগজপত্রসহ আবেদনপত্র আগামী ২০ জুনের মধ্যে ই-মেইলে ([email protected]) পাঠানোর জন্য অনুরোধ করা হলো।

এক্ষেত্রে স্ব স্ব পিডিএস (বিশেষত নিয়োগ, যোগদান, বিভাগীয় পরীক্ষা, বুনিয়াদী প্রশিক্ষণের তথ্য) অবশ্যই হালনাগাদ করে অধ্যক্ষদের মাধ্যমে অনুমোদন নিশ্চিত করার জন্য শিক্ষা ক্যাডারের প্রভাষক পর্যায়ের কর্মকর্তাদের বলেছে শিক্ষা অধিদফতর।