সবার জন্য সমান স্বাস্থ্যসেবার তাগিদ নোবেল মনোনীত ড. আবিদের

সবার জন্য সমান স্বাস্থ্যসেবার তাগিদ নোবেল মনোনীত ড. আবিদের
এবছর নোবেল পুরস্কারের জন্য মনোনীত বাংলাদেশী-আমেরিকান অধ্যাপক ড. রুহুল আবিদ ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়ের সেমিনারে অনলাইনে যুক্ত হয়ে বক্তব্য রাখছেন।

যুক্তরাষ্ট্রের ব্রাউন ইউনিভার্সিটির বাংলাদেশী-আমেরিকান অধ্যাপক ড. রুহুল আবিদ জাতিসংঘের টেকসই উন্নয়ণ লক্ষ্যমাত্রা পূরণে বাংলাদেশের সবাই যেন স্বাস্থ্য সেবা পায় সেদিকে জোড় দেবার তাগিদ দিয়েছেন। সম্প্রতি ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়ের ফার্মাসি বিভাগ আয়োাজিত একটি অনলাইন সেমিনারে যোগ দিয়ে তিনি এ কথা বলেন। ড. রুহুল আবিদ এবং তাঁর প্রতিষ্ঠান ‘হেল্থ এন্ড এডুকেশন ফর অল’ এ বছর নোবেল পুরস্কারের জন্য মনোনীত হয়েছে। সেমিনারে ড. আবিদ “স্বল্প ও বাস্তুচ্যুত জনগোষ্ঠীর জন্য স্বাস্থ্যসেবা” বিষয়ক প্রবন্ধ উপস্থাপন করেন। তিনি কোভিড-১৯ তথা করোনা পরিস্থিতি মোকাবেলা এবং জাতিসংঘের সহস্রাব্দ উন্নয়ণ লক্ষ্যমাত্রা পূরণে বাংলাদেশের অর্জনের প্রশংসা করেন।  

সেমিনারে প্রধান অতিথি ছিলেন ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়ের প্রধান উপদেষ্টা এবং বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নর অধ্যাপক ড. মোহাম্মদ ফরাসউদ্দিন। বিশেষ অতিথি ছিলেন ইনসেপ্টা ফার্মাসিউটিক্যালস লিমিটেডের চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক আবদুল মুক্তাদির, এবং দেশের প্রথিতযশা ফার্মাসিস্ট ও সাংবাদিক সুভাষ সিংহ রায়। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়ের ফার্মাসি বিভাগের চেয়ারপার্সন অধ্যাপক ড. চৌধুরী ফয়েজ হোসেন। অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা, বর্তমান ও সাবেক শিক্ষার্থীরা অংশ নেন।

সবার জন্য সমান স্বাস্থ্যসেবার তাগিদ নোবেল মনোনীত ড. আবিদের
ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়