সহকারী শিক্ষকদের জ্যেষ্ঠতার তালিকা পাঠানোর নির্দেশ

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়

জেনারেশন রিপোর্ট

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় থেকে প্রধান শিক্ষক পদে পদোন্নতির লক্ষ্যে সহকারী শিক্ষকদের সম্মিলিত পূর্ণাঙ্গ জ্যেষ্ঠতার তালিকা প্রস্তুত করে পাঠানোর নির্দেশ দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার (২৭ মে) প্রাথমিক শিক্ষা অধিদফতর থেকে আগামী সাত দিনের মধ্যে জেলা ও উপজেলা শিক্ষা অফিসারদের প্রয়োজনীয় সব তথ্য পাঠানোর নির্দেশ দেওয়া হয়।

এ প্রসঙ্গে প্রাথমিক শিক্ষা অধিদফতরের পরিচালক (পলিসি ও অপারেশন) মনি চাকমা বলেন, সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচারণার বিষয়টি আমার নজরে এসেছে। চিঠি আসলে ভুয়া নয়। ১৫ এপ্রিলের মধ্যে তালিকা পাঠানোর জন্য নির্দেশ দেওয়া হয়েছিল। যারা পাঠাননি তাদের আবারও ওই তারিখটা মনে করিয়ে দেওয়া হয়েছে।

নির্দেশনায় বলা হয়, ইতােপূর্বে সহকারী শিক্ষকদের সম্মিলিত পূর্ণাঙ্গ জ্যেষ্ঠতার তালিকা পাঠানোর জন্য অধিদফতর থেকে একাধিক গাইডলাইন পাঠানো হয়েছে। বিষয়টির গুরুত্ব বিবেচনায় গত ১৫ এপ্রিল দেশের প্রতিটি জেলার সব উপজেলার সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষকদের তথ্য এন্ট্রি সম্পন্ন করে [email protected] ইমেইলে পাঠাতে অনুরোধ করা হয়েছিল। তারপরও সফটওয়ার ড্যাশবোর্ডে দেখা গেছে, সব উপজেলার শতভাগ শিক্ষকের তথ্য এন্ট্রি সম্পন্ন হয়নি। এ অবস্থায় উল্লিখিত ইমেইলে আগামী সাত দিনের মধ্যে দেশের প্রতিটি জেলার সব উপজেলার সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের প্রয়োজনীয় তথ্য যথাযথভাবে এন্ট্রির নির্দেশ দেওয়া হয়েছে।