২০টি বিশ্ববিদ্যালয়ে আবেদনের সময়সীমা বাড়ছে

২০টি বিশ্ববিদ্যালয়ে আবেদনের সময়সীমা বাড়ছে
ছবি: সংগৃহীত

দেশের ২০টি সাধারণ এবং বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে গুচ্ছ পদ্ধতিতে ভর্তি পরীক্ষার আবেদনের সময়সীমা বাড়ানো হয়েছে। লকডাউন শেষ হওয়ার পরবর্তী ১০ দিন পর্যন্ত থাকবে সময়সীমা। আজ ১৫ এপ্রিল আবেদনের সময়সীমা শেষ হবার কথা ছিলো। চলমান লকডাউনের কারণে শিক্ষার্থীদের অসুবিধার কথা বিবেচনা করে এ সিদ্ধান্ত নেওয়া হয়।

এখন পর্যন্ত ৩ লাখ ২৪ হাজার ৮শ ৩ জন শিক্ষার্থী আবেদন করেছে বলে জানিয়েছেন গুচ্ছ ভর্তি পরিক্ষার টেকিনিক্যাল সাব কমিটির আহব্বায়ক ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটির উপাচার্য অধ্যাপক ড. মুনাজ আহমেদ নূর।

তিনি বলেন, এখন পর্যন্ত বিজ্ঞান শাখায় অর্থাৎ এ ইউনিটে আবেদন করেছে মোট ১ লাখ ৮৬ হাজার ৫৩৮ জন। মানবিক শাখায় অর্থাৎ, বি ইউনিটে ৯১ হাজার ৫শ ৩৫ জন এবং বাণিজ্য শাখায় অর্থাৎ সি ইউনিটে ৪৬ হাজার ৭শ ৩১ জন। সব শাখায় দেড় লাখ পরীক্ষা নেওয়া সম্ভব হবে বলে তিনি জানান।

সময়সীমা বাড়ানোর প্রসঙ্গে ড. মুনাজ আহমেদ আরও বলেন, করোনার জন্য সরকার লকডাউন দিয়েছে। ফলে অনেকে আবেদন করতে পারছে না। তাই আমরা সিদ্ধান্ত নিয়েছি লকডাউন যতোদিন থাকবে তার পরবর্তী ১০ দিন পর্যন্ত আবেদন করা যাবে। লকডাউন যদি ২১ তারিখ শেষ হয় আবেদন সময়সীমা থাকবে ১ তারিখ পর্যন্ত। লকডাউন বাড়লে সময় বাড়বে। সবকিছু প্রেস রিলিজের মাধ্যমে সবাইকে জানানো হবে বলে এসময় তিনি জানান।