২০২২ সালের এইচএসসি পরীক্ষার্থীদের অ্যাসাইনমেন্ট শুরু ১৪ জুন

মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতর (মাউশি)
ফাইল ছবি

জেনারেশন রিপোর্ট

আগামী বছরের (২০২২) এইচএসসি পরীক্ষার্থীদের জন্য অ্যাসাইনমেন্ট কার্যক্রম শুরু হতে যাচ্ছে। ১৪ জুন (সোমবার) থেকে এ কার্যক্রম শুরু হবে। আর অ্যাসাইনমেন্ট বিতরণ, মূল্যায়ন নির্দেশনা ও সপ্তাহভিত্তিক অ্যাসাইনমেন্ট শিগগিরই প্রকাশ করা হবে।

রোববার (১৩ জুন) মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতরের ওয়েবসাইটে প্রকাশিত এ সংক্রান্ত এক বিজ্ঞপ্তিতে বলা হয়, চলমান করোনা অতিমারির কারণে শিক্ষার্থীদের শিক্ষাপ্রতিষ্ঠানে সরাসরি শ্রেণি কার্যক্রমে সম্পৃক্ত করতে না পারায় শিক্ষা মন্ত্রণালয় এর বিকল্প হিসেবে বিভিন্ন কার্যক্রম হাতে নিয়েছে। এরইমধ্যে ২০২২ সালের এইচএসসি পরীক্ষার পাঠ্যসূচি পুনর্বিন্যাস করা হয়েছে।

শিক্ষা মন্ত্রণালয়ের নির্দেশনা অনুযায়ী পুনর্বিন্যাস করা পাঠ্যসূচির ভিত্তিতে শিক্ষার্থীদের শিখন কার্যক্রমে পুরোপুরি সম্পৃক্তকরণ ও ধারাবাহিক মূল্যায়নের জন্য বিষয়ভিত্তিক মূল্যায়নসহ অ্যাসাইনমেন্ট প্রণয়ন করা হয়েছে। এ কার্যক্রম ১৪ জুন (সোমবার) থেকে শুরু হবে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, অ্যাসাইনমেন্ট বিতরণ ও মূল্যায়ন সংক্রান্ত বিস্তারিত নির্দেশনা, গ্রিড এবং সপ্তাহভিত্তিক নির্ধারিত কাজ শিগগিরই প্রকাশ করা হবে, যা মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদফতরের ওয়েবসাইটে (www.dshe.gov.bd) পাওয়া যাবে এবং আঞ্চলিক পরিচালকদের ই-মেইলে পাঠানো হবে। এ বিষয়ে প্রয়োজনে অধ্যক্ষ ও প্রতিষ্ঠান প্রধানরা মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদফতরের আঞ্চলিক পরিচালকদের সঙ্গে যোগাযোগ করবেন।