৫৪ হাজার শিক্ষক নিয়োগের সুপারিশ কবে

জেনারেশন রিপোর্ট

৫৪ হাজার শিক্ষককে কবে নিয়োগের সুপারিশ করবে শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ- এ নিয়ে নিয়োগপ্রত্যাশীদের মধ্যে চলছে আলোচনা। তবে এনটিআরসিএ বলছে, আড়াই হাজার নিবন্ধনধারীকে শিক্ষক হিসেবে নিয়োগ দিতে হাইকোর্টের দেওয়া আদেশ বাতিলে আপিল বিভাগের রায়ের সার্টিফাইড কপি হাতে পেলেই ফল প্রকাশ করা হবে। কিন্তু সুপ্রিম কোর্টের আপিল বিভাগে হেরেও রিটকারী আড়াই হাজার চাকরিপ্রার্থী বলেছেন, আপিল ডিভিশনের রায় তারা এখন রিভিউ করবেন। ফলে রিভিউ এর চূড়ান্ত রায় না আসা পর্যন্ত ৫৪ হাজারের চূড়ান্ত ফল আটকে গেলো।

শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ) এর সচিব ড. এ টি এম মাহবুব-উল করিম বলেন, আদালত আমাদের পক্ষে রায় দিয়েছে। এ রায় যুগান্তকারী। তিনি আরও বলেন, সরকার ঘোষিত কঠোর লকডাউনের বিধিনিষেধ শিথিলের আশা করছি ৩/৪ দিনের মধ্যে রায়ের সার্টিফায়েড কপি হাতে পাবো। কপি হাতে পাওয়ার পরই ২৪ ঘণ্টার মধ্যেই ৫৪ হাজার নিয়োগের ফল প্রকাশ করা হবে।

ড. এ টি এম মাহবুব-উল করিম বলেন, ফল প্রকাশের জন্য আনুষাঙ্গিক সব ধরনের কাজ সম্পন্ন করা হয়েছে।

শিক্ষক নিয়োগ প্রত্যাশীদের আইনজীবী মোহাম্মদ ছিদ্দিক উল্লাহ মিয়া বলেন, রায়ের কপি হাতে পাওয়ার পর বিচার-বিশ্লেষণ করে পরবর্তী পদক্ষেপ (রিভিউ) নেওয়ার বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে।

তৃতীয় গণনিয়োগ বিজ্ঞপ্তিতে নিয়োগ প্রত্যাশী মো. শান্ত আহমেদ বলেন, অনেক দিন ধরে আমরা এই নিয়োগের ফলের আশায় আছি। দীর্ঘ ২ বছর পর এই বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। করোনার এই মহামারিতে অন্যান্যা নিয়োগ পরীক্ষাও বন্ধ তাই আমরা চাই দ্রুত এনটিআরসি ফল ঘোষণা করুক।