শনিবার, অক্টোবর ১, ২০২২
Homeউদ্যোক্তাবন্ধ হচ্ছে ফেসবুক লাইভ শপিং

বন্ধ হচ্ছে ফেসবুক লাইভ শপিং

ফেসবুকের অন্যতম একটি জনপ্রিয় ফিচার লাইভ শপিং। মূলত ব্যবসায় প্রতিষ্ঠানগুলোকে নিজেদের প্ল্যাটফর্মের মাধ্যমে পণ্য বিক্রির সুবিধা দিতে এই ফিচারটি চালু করেছিল ফেসবুক। তবে আগামী ১ অক্টোবর থেকে বন্ধ হয়ে যাবে ফেসবুক লাইভ শপিং ফিচারটি। খবর নাইনটুফাইভম্যাক ডটকম। 

লাইভ শপিং বন্ধ হলেও ব্যবহারকারীদের একেবারই হতাশ হওয়ার কারণ নেই। কারণ ইনস্টাগ্রামের রিলসকে জনপ্রিয় করতেই লাইভ শপিং সুবিধাটি বন্ধ করা হচ্ছে। ফলে এখন থেকে লাইভ শপিং ব্যবহারকারীরা ইনস্টাগ্রাম ব্যবহার করেই সেবাটি নিতে পারবেন। ছবি ও ভিডিও শেয়ারিং প্ল্যাটফর্ম হিসেবে কিশোর-কিশোরীদের জন্য বর্তমানে খুবই জনপ্রিয় একটি প্ল্যাটফর্ম ইনস্টাগ্রাম। টিকটকের সাথে পাল্লা দিতে এই প্ল্যাটফর্মে রিলস নামে একই ধরণের সুবিধা চালু করা হয়। তবে কিছুতেই টিকটকের সাথে পারছে না ইনস্টাগ্রাম। তাইতো রিলসের মাধ্যমে টিকটককে টেক্কা দিতে লাইভ শপিং ব্যবহারকারীদের ইনস্টাগ্রামে আনার পরিকল্পনা করেছে কোম্পানিটি। 

ফেসবুক জানিয়েছে, লাইভ শপিং সুবিধা বন্ধের ফলে ফেসবুকে সরাসরি পণ্য বিক্রি এবং আর্থিক সেবার মাধ্যমে অর্থ সংগ্রহ করা যাবে না। সেবাটি বন্ধ হলেও ফেসবুক লাইভের মাধ্যমে বর্তমানের মতোই পণ্য প্রদর্শন এবং প্রচারণা চালানো যাবে।

সর্বাধিক প্রচারিত