শুক্রবার, অক্টোবর ৭, ২০২২
Homeশিক্ষাবিদেশে উচ্চশিক্ষা প্রস্তুতিতে শিক্ষার্থীদের সহায়তা করছে এক্সামেজিং

বিদেশে উচ্চশিক্ষা প্রস্তুতিতে শিক্ষার্থীদের সহায়তা করছে এক্সামেজিং

একসময় বিদেশে উচ্চশিক্ষার ক্ষেত্রে অর্থনৈতিক সচ্ছলতাই মুখ্য বিষয় ছিল। কেবল উচ্চবিত্তের সন্তানেরাই এ নিয়ে ভাবত। কিন্তু বর্তমান চিত্র ভিন্ন! এখন প্রায় সব মেধাবী শিক্ষার্থী দেশের বাইরে পড়াশোনা করার স্বপ্ন দেখেন। দেশের বাইরে পড়াশোনার এই যে স্বপ্ন, সেটি বাস্তবায়নের জন্য বেশ আগে থেকে প্রস্তুতি প্রয়োজন। বিশেষত কেবল পরীক্ষায় ভালো ফল নয়, ভালো একটা গাঁথুনিও দরকার বলে মত দেন অভিজ্ঞরা। যুক্তরাজ্য, যুক্তরাষ্ট্র, কানাডা, অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড প্রভৃতি দেশে প্রধান ভাষা ইংরেজি হওয়ায় বাংলাদেশের শিক্ষার্থীদের বিশেষ অসুবিধা হয় না। কিন্তু চীন, জাপান, রাশিয়া, ফ্রান্স বা জার্মানির মত দেশ-গুলোয় প্রধান ভাষা ইংরেজি নয়। অনেক ক্ষেত্রে এসব দেশে পড়তে যেতে হলে ঐ দেশের ভাষাটা শিখে গেলে সুবিধা হয়। কিন্তু এসব দেশেও ইংরেজিতে পড়াশোনার সুযোগ রয়েছে।

শিক্ষার্থীরা যেখানেই উচ্চশিক্ষার জন্য যেতে চায় না কেন, তাদের কিছু কিছু গ্লোবাল পরীক্ষায় অংশ নিতে হবে এবং পরীক্ষায় ভাল স্কোর তুলতে হবে। এই সব পরীক্ষার মধ্যে রয়েছে আইইএলটিএস, টোফেল, জিআরই, জিম্যাট, ও স্যাট। এসকল গ্লোবাল পরীক্ষা প্রস্তুতিতে শিক্ষার্থীদের সহায়তা করছে এক্সামেজিং নামক টেস্ট প্রিপারেশন সেন্টার। প্রতিষ্ঠানটি শিক্ষার্থীদের জন্য নিয়মিত ফ্রি ও নামমাত্র মূল্যে আইইএলটিএস, টোফেল, জিআরই, জিম্যাট, ও স্যাট প্রস্তুতিমূলক ক্লাসের সুযোগ দিয়ে থাকে। দেশে ও দেশের বাইরের খ্যাতনামা বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত গ্র্যাজুয়েট টিচিং অ্যাসিস্ট্যান্ট ও গ্রাজুয়েট রিসার্চ অ্যাসিস্ট্যান্টরা ক্লাসগুলো পরিচালনা করে থাকেন।

এক্সামেজিং এর জনপ্রিয় দুটি কোর্স হলো আইইএলটিএস ও জিআরই। আইইএলটিএস নিয়ে প্রতিষ্ঠানটি নিয়মিত ফ্রি ক্লাস, প্রস্তুতিমূলক টিপস ও ট্রিকস এর সাথে প্রিমিয়াম কোর্সও অফার করে থাকে। অলাভজনক প্রতিষ্ঠানটি নামমাত্র মূল্যে আইইএলটিএস প্রস্তুতিমূলক প্রিমিয়াম কোর্স পরিচালনা করে থাকে। এছাড়াও নিয়মিত জিআরই বিষয়ক ফ্রি ক্লাস, লাইভ, প্রবলেম সলভিং ক্লাস পরিচালনা করে থাকে। জিআরই এর প্রায় সকল মেন্টর আমেরিকার খ্যাতনামা বিশ্ববিদ্যালয়গুলো থেকে অনলাইনে জুমের মাধ্যমে ক্লাস পরিচালনা করে থাকেন।

কোর্সের বাইরেও প্রতিষ্ঠানটি শিক্ষার্থীদের জন্য নিয়মিত উচ্চশিক্ষা বিষয়ক অনলাইন সেমিনার আয়োজন করে থাকে। যাতে অতিথি হিসাবে উপস্থিত থাকেন বিশ্বের খ্যাতনামা বিশ্ববিদ্যালয়ে মাস্টার্স বা পিএইচডিতে অধ্যয়নরত শিক্ষার্থীরা। যারা নিজেদের উচ্চ শিক্ষার গল্প, তাদের সংগ্রাম ও প্রতিবন্ধকতা অতিক্রমের অভিজ্ঞতা বিনিময় করে থাকেন আগ্রহী শিক্ষার্থীদের সাথে।

প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক রুবিনা রহমান জানান, “শিক্ষার্থীদের স্বল্প খরচে গ্লোবাল পরীক্ষায়গুলো জন্য প্রস্তুত করাই আমাদের উদ্দেশ্য। যাতে বিদেশে উচ্চশিক্ষা গ্রহণ করার রাস্তাটুকু সহজ হয়। তিনি শিক্ষার্থীদের অনলাইনের মাধ্যমে কম খরচে প্রস্তুতি গ্রহণের জন্য আহবান জানান।”

এক্সামেজিং টেস্ট প্রিপারেশন সেন্টার এর সাথে যোগাযোগ এর বিস্তারিত:

মোবাইল: ০১৫১৫ ২৭৩৭৯৪; ০১৬১৬ ৯১৮৬৭৬

ই-মেইল: examazingofficial@gmail.com

ফেসবুক: www.fb.me/ExamazingOfficial

ওয়েবসাইট: www.examazing.com

সর্বাধিক প্রচারিত