Business is booming.

সিআরআই এর বিশেষ আয়োজন ‘আমার ভাষায় গ্রাফিক নভেল’

বাংলাদেশের শিশু কিশোরদের মাঝে প্রথমবারের মতো বাংলা ভাষায় গ্রাফিক নভেল নিয়ে আসে সেন্টার ফর রিসার্চ অ্যান্ড ইনফরমেশন (সিআরআই)।

এবার ‘আমার ভাষায় গ্রাফিক নভেল’ নিয়ে অমর একুশে গ্রন্থমেলায় আলোচনা অনুষ্ঠান আয়োজন করে গবেষণা প্রতিষ্ঠানটি। শনিবার (১৭ ফেব্রুয়ারি) অনুষ্ঠানটি লাইভ সম্প্রচার হয় সিআরআই এর অফিসিয়াল ফেসবুক পেজে।

বাংলা একাডেমির ভাষাশহিদ মুক্তমঞ্চে আয়োজিত এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উন্মাদ ম্যাগাজিনের সম্পাদক আহসান হাবীব, ‘হাসিনা: এ ডটারস টেল’ ডকউড্রআমআর নির্মাতা পিপলু আর খান, জনপ্রিয় ব্যান্ডদল ক্রিপটিক ফেইট এর ভোকাল শাকিব চৌধুরী, শিল্পী ও এনিমেটর সব্যসাচী মিস্ত্রী, মেঘদলের ভোকাল শিবু কুমার শীল এবং পেন্ডুলাম বুকস এর প্রকাশক রুম্মান তার্শফিক।

দেশে প্রথমবারের মতো বঙ্গবন্ধুর ‘অসমাপ্ত আত্মজীবনী’ বই অবলম্বনে বাংলা ভাষায় প্রকাশিত গ্রাফিক নভেল ‘মুজিব’ সফলভাবে ১০ খণ্ডে প্রকাশের পর চলতি বছরের একুশে গ্রন্থমেলায় নতুন গ্রাফিক নভেল ‘আমার দেখা নয়াচীন’ নিয়ে পাঠকদের কাছে আসে সিআরআই। বাংলা ভাষায় গ্রাফিক নভেলের পাঠক, সম্ভবনা ও জনপ্রিয়তা নিয়ে আলোচনা হয় অনুষ্ঠানে। সেই সঙ্গে তরুণদের দেশের ইতিহাস সম্পর্কে শিক্ষা দিতে গ্রাফিক নভেল দুর্দান্ত মাধ্যম হতে পারে বলে জানান আলোচকগণ।

মতামত দিন