Business is booming.

ঢাকা বিশ্ববিদ্যালয়ে প্রথমবারের মতো উড়লো ওয়াটার রকেট

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) টিএসসিতে প্রথমবারের মতো ওয়াটার রকেট উৎক্ষেপণ করলো ঢাকা বিশ্ববিদ্যালয় আইটি সোসাইটি (ডিইউআইটিএস)। মঙ্গলবার (২৭ ফেব্রুয়ারি) দুপুরে স্পেসভার্স ১.০ এর অংশ হিসেবে এই রকেট ওড়ানো হয়।

দিনব্যাপী মহাকাশ ও মহাকাশ অর্থনীতি, আর্টিফিশিয়াল ইন্টিলিজেন্স, বাচ্চাদের নিয়ে ডেমো রকেট বানানো কর্মশালা, নাসা ইন্টারন্যাশনাল স্পেস এ্যাপ চ্যালেঞ্জ উইনারদের নিয়ে প্যানেল ডিসকাশন এবং রকেট উৎক্ষেপণ এর মধ্য দিয়ে শেষ হলো ঢাকা বিশ্ববিদ্যালয় আইটি সোসাইটির ব্যতিক্রমী আয়োজন স্পেসভার্স ১.০ ।

এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপাচার্য অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল, বিশেষ অতিথি হিসেবে বিশ্ববিদ্যালয় আইটি সোসাইটির মডারেটর অধ্যাপক ড. এ জে এম শফিউল আলম ভূঁইয়া।

ঢাবি’র বুকে উড়লো ওয়াটার রকেট

উপাচার্য অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল বলেন,, ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইটি সোসাইটি আজ একটি ইতিহাস তৈরি করেছে। অধ্যাপক ড. এ জে এম শফিউল আলম ভূঁইয়া জানান, ডিইউআইটিএস বরাবরই ক্যাম্পাসে ও ক্যাম্পাসের বাইরের শিক্ষার্থীদের তথ্য প্রযুক্তি, সাইবার সিকিউরিটি নিয়ে অনবরত সেবা দিয়ে যাচ্ছে। সামনের দিনগুলোতে স্মার্ট ক্যাম্পাস গড়তে তারা অগ্রণী ভূমিকা পালন করবে।

আইটি সোসাইটির মডারেটর অধ্যাপক ড. এ জে এম শফিউল আলম ভূঁইয়া জানান, ‘আইটি সোসাইটি বরাবরই ক্যাম্পাসে ব্যতিক্রম কর্মসূচী গ্রহণ করে আসছে। ক্যাম্পাসের এবং ক্যাম্পাসের বাইরের শিক্ষার্থীদেরকে তথ্য প্রযুক্তি, সাইবার সিকিউরিটি নিয়ে অনবরত সেবা দিয়ে যাচ্ছে। সংগঠনটি নিয়ে আমি সবসময় গর্ববোধ করি। সামনের দিনগুলিতে স্মার্ট ক্যাম্পাস গড়তে এটি অগ্রণী ভূমিকা পালন করবে।’

মতামত দিন