Business is booming.

ছাত্রীকে যৌন হয়রানির অভিযোগ নাকচ জবি শিক্ষকের

শিক্ষার্থীকে যৌন হয়রানির অভিযোগ নাকচ করেছেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ফিল্ম ও টেলিভিশন বিভাগের শিক্ষক আবু সাহেদ ইমন। তিনি বলেন, ‘ফাইরুজ নামক আমাদের এক শিক্ষার্থীর আকস্মিক মৃত্যুর পর আমার বিরুদ্ধে শিক্ষার্থী কাজী ফারজানা মীম যৌন হয়রানির অভিযোগ উত্থাপন করেছে।’

বুধবার (২০ মার্চ) ডিবি প্রধান হারুন অর রশীদের কক্ষে জিজ্ঞাসাবাদ শেষে শিক্ষক আবু সাহেদ ইমন সাংবাদিকদের এসব কথা বলেন। এদিন দুপুর ২টা থেকে বিকেল ৪টা পর্যন্ত তাকে জিজ্ঞাসাবাদ করা হয়।

এ সময় সঙ্গে ছিলেন তার বিভাগের চেয়ারম্যান জুনায়েদ আহমেদ হালিম। ওই শিক্ষকের দাবি, ২০২১ সালে তাঁর বিরুদ্ধে কাল্পনিক ও মিথ্যা অভিযোগ করা হয়েছিল। বিশ্ববিদ্যালয় প্রশাসনের তদন্তে দীর্ঘসূত্রতার কারণে এ ইস্যুতে তাকে উচ্চ আদালতেও যেতে হয়েছে।

শিক্ষক আবু সাহেদ ইমন বলেন, ‘২০১৯ সালের একটি কাল্পনিক ঘটনা, যেটি উল্লেখ করে ওই শিক্ষার্থী মিথ্যে অভিযোগ করেছিল ২০২১ সালে।

এরপর ২০২২ সালে এই মিথ্যে ও কাল্পনিক ঘটনাকে ইস্যু করে সে একবার বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে আমার বিরুদ্ধে প্ল্যাকার্ড ধরে। এরপর এখন পর্যন্ত বিশ্ববিদ্যালয় প্রশাসনের তদন্ত চলছে। এ ঘটনায় আমাকে আমাকে উচ্চ আদালতেও যেতে হয়েছে। এই সবগুলো বিষয় সম্পর্কে ডিবি পুলিশের পক্ষ থেকে আমার কাছে জানতে চাওয়া হয়েছিল। আমি যা যা বলা দরকার বলেছি। সব ধরনের তথ্য-উপাত্ত তাদের দিয়েছি।’

মতামত দিন